১৪ ভারতীয় সেনা নিহত ১ জন আটকের দাবি পাকিস্তানের

Sep 29, 2016 04:29 pm

 

ভারতীয় এক সেনাকে জীবন্ত ধরার দাবী করেছে পাকস্থান সেনাবাহিনী । পাক বাহিনী বলছে  এই সেনাকে আটক করে গোপন স্থানে নেয়া হয়েছে।

ভারত-পাকিস্তান সীমান্ত লাইন অব কন্ট্রোলে ভারতীয় বাহিনীর গুলিতে ২ পাকিস্তানী সৈন্য নিহত হওয়ার জবাবে পাল্টা হামলা চালিয়েছে পাকিস্তানীরা।

এতে ৮ ভারতীয় সৈন্য নিহত হয়েছে বলে ডন অনলাইন কিছুক্ষণ আগে জানিয়েছে। এছাড়া চান্দু বাবুলাল চৌহান নামের এক ভারতীয় সৈন্যকে আটক করেছে পাক বাহিনী।

চান্দু বাবুলাল চৌহানের বিস্তারিত পরিচয় প্রকাশ করেছে পাকিস্তানী সেনাবাহিনী। তিনি মহারাষ্ট্রের নাগরিক এবং তার বয়স ২২ বছর।

অবশ্য জিও টিভি জানিয়েছে, দুইটি সীমান্তে মোট ১৪জন ভারতীয় সেনা মারা গেছেন।


এছাড়া সীমান্ত রেখা পেরিয়ে পাক অধিকৃত কাশ্মিরে ভারতীয় সেনাবাহিনীর ঝটিকা হামলার পর সীমান্তে ভারতের গুরুত্বপূর্ণ তিনটি নিরাপত্তা চৌকি গুঁড়িয়ে দিয়েছে পাকিস্তানের সশস্ত্র বাহিনী। ভারতীয় অভিযানে দুই পাকিস্তানি সেনার মৃত্যুর পর বৃহস্পতিবার ওই তিন চৌকিতে হামলা চালিয়েছে পাকিস্তান।

পাকিস্তানি সংবাদমাধ্যম সামা টিভি এক প্রতিবেদনে বলছে, সীমান্তের কাছে চৌকির সঙ্গে ভারতীয় বাহিনীর প্রধান সরবরাহ রুট বিচ্ছিন্ন করে দিয়েছে পাকিস্তানের নিরাপত্তা বাহিনী। এতে ভারতীয় নিরাপত্তা বাহিনীর ব্যাপক প্রাণহানি হয়েছে বলে অসমর্থিত সূত্রের বরাত দিয়ে দাবি করেছে এই সংবাদমাধ্যম।

এর আগে সার্জিক্যাল স্ট্রাইক নামে পাক অধিকৃত কাশ্মিরে ভারতের সেনা অভিযানের দাবির পর পাক সামরিক বাহিনীর জনসংযোগ দফতর এক বিবৃতি দিয়েছে। বিবৃতিতে পাকিস্তানের ভেতরে হামলার তথ্য নাকচ করে দিয়ে পাক সেনাবাহিনী বলছে, সীমান্তে গোলাগুলিতে দুই পাক সেনা নিহত হয়েছে


 

[X]